Vastu Tips: পরিবারে সুখ-শান্তি ফেরাতে চান? রান্নাঘর থেকে আজই সরান এই জিনিসগুলি! | Bengali News on Bengali Movie, Health, Lifestyle, Remedies, Food & Sex

Vastu Tips: পরিবারে সুখ-শান্তি ফেরাতে চান? রান্নাঘর থেকে আজই সরান এই জিনিসগুলি!

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp

AOL Desk:  বাড়িতে সুখ, শান্তি এবং সমৃদ্ধি বজায় থাকুক, কে না চায় বলুন তো? কিন্তু সর্বদা কারুর বাড়িতেই সুখ-শান্তি থাকে না। কখনও কখনও বাড়িতে ঝগড়া-ঝামেলা হওয়া খুবই স্বাভাবিক, তবে বাড়িতে ঘনঘন ঝামেলা হওয়া খুবই খারাপ। আমরা সাধারণত ঝগড়ার কারণ হিসেবে, নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝি বা পারস্পরিক পার্থক্যকেই দায়ী করি। কিন্তু আপনি হয়তো জানেন না যে, আমাদেরই কিছু ভুলের কারণে ঘরের সুখ-শান্তি বিঘ্নিত হয়। বাস্তুশাস্ত্র মতে, রান্নাঘরে কিছু ভুল হওয়ার কারণে আপনার বাড়িতে অশান্তি দেখা দিতে পারে।

বাস্তু অনুযায়ী, কিছু কিছু জিনিস রান্নাঘরে রাখা একেবারেই উচিত নয়। এতে আপনার পরিবারে নানান সমস্যা দেখা দিতে পারে। তাহলে আসুন জেনে নেওয়া যাক, রান্নাঘরে কোন কোন জিনিস রাখা অশুভ।

১) আমরা প্রায় প্রত্যেকেই রান্নার সময় খাবার টেস্ট করে দেখে নিই নুন-ঝাল-মশলা সব ঠিক আছে কিনা। কিন্তু বাস্তুশাস্ত্র অনুযায়ী, কখনই এটা করা উচিত নয়। রান্নার সময় টেস্ট করা, সবজি কাটার সময় সেটা মুখে দেওয়া হল বাস্তুশাস্ত্র বিরুদ্ধ কাজ।

২) বাস্তুশাস্ত্র মতে, রান্নাঘরে কখনই ওষুধের বাক্স রাখা উচিত নয়। রান্নাঘরে ওষুধ রাখলে পরিবারের সদস্যদের স্বাস্থ্যের ক্ষতি হয়।

৩) কোনও ভাঙা কাপ বা কাঁচের জিনিস এবং অন্যান্য কোনও বাসন ফাটা, ভাঙা থাকলে সেটা ব্যবহার করবেন না বা রান্নাঘরে রেখে দেবেন না, সঙ্গে সঙ্গে ফেলে দিন। কারণ এর ফলে পরিবারের সকলের সম্পর্কের মধ্যে ফাটল ধরতে পারে।

৪) পুরানো খবরের কাগজ, র‌্যাগস এবং অযাচিত জিনিসপত্র রান্নাঘরে কখনোই রাখবেন না।

৫) আটার তাল বেশি হয়ে গেলে অনেক সময় তা আমরা ফ্রিজে রেখে দিই। কিন্তু এটা করা কখনোই উচিত নয়, কারণ এটি স্বাস্থ্যের পক্ষে ভাল নয়।

৬) সর্বদা রান্না করার সময় ইতিবাচক চিন্তাভাবনা করা উচিত, কখনও খারাপ চিন্তা করতে নেই। তাহলে তা পরিবারের সকলের জন্য ভাল। ৭) ঝাড়ু সর্বদা রান্নাঘরের বাইরে রাখবেন, রান্নাঘরে কখনও ঝাড়ু রাখতে নেই।

৮) অনেক সময় আমরা ভুল করে রান্নাঘরে আয়না রেখে দিই, যা কখনোই করা উচিত নয়।

৯) রান্নাঘরে বিভিন্ন রকমের মশলা থাকাটাই স্বাভাবিক, কিন্তু মশলার কৌটোগুলো যেন নানা রকমের না হয়। সব কৌটো একই রকম হলে ভাল। আর, যদি কোনও কৌটো বা কৌটোর ঢাকনা ফেটে যায়, তাহলে সঙ্গে সঙ্গে সেটা ফেলে দিন। ফাটা কৌটো বা কৌটোর ঢাকনা কখনোই ব্যবহার করবেন না।

১০) আমরা প্রায়ই জুতো পরে রান্নাঘরে চলে যাই, কিন্তু এটা একেবারেই করা উচিত নয়। জুতোর সঙ্গে করে রান্নাঘরে ময়লা ও জীবাণুও প্রবেশ করে, ফলে বাড়ির সদস্যদের রোগ হওয়ার সম্ভাবনা বেড়ে যায়। এছাড়াও, বিশ্বাস করা হয় যে, রান্নাঘর হল মা অন্নপূর্ণার জায়গা। এখানে জুতো পরে আসা মানে দেবীকে অপমান করা।

১১) বাস্তুশাস্ত্র অনুযায়ী, লুচি-রুটি বেলা, মশলা বাটা বা রান্নাঘরে অন্যান্য কাজ করার সময় তা থেকে কোনওরকম শব্দ বেরোনো উচিত নয়।

১২) গ্যাস বা স্টোভের থেকে বেসিনের দূরত্ব বজায় রাখুন। গ্যাসের কাছাকাছি কখনও বেসিন রাখতে নেই অথবা বাসনপত্র ধোওয়ার জায়গা করতে নেই।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Article

Recent Article

Rabindra Kabya Rahasya: চার বছর পর একসঙ্গে! ঋত্বিক-শ্রাবন্তীর ‘রবীন্দ্র কাব্য রহস্য’র পোস্টারে চমক

ফের চারবছর পর একসঙ্গে ঋত্বিক ও শ্রাবন্তী । সায়ন্তন ঘোষালের (Sayantan Ghoshal) ছবি ‘রবীন্দ্র কাব্য রহস্য’-এ জুটি বাঁধছেন তাঁরা । রবীন্দ্র জয়ন্তীর দিন তাঁদের সিনেমার

Read More »

Heatwave: গরমে বাড়ছে অস্বস্তি, শরীরে জলের ঘাটতি পূরণ করতে এ সময়ে কী করবেন

তীব্র গরমে বার বার করে জল খাওয়ার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা। সারা দিনের কাজের চাপে পর্যাপ্ত পরিমাণ জল খেতেও ভুলে যান অনেকেই। জলের মাধ্যমেই বেশির ভাগ

Read More »

Byomkesh O Durgorahasyo: রবীন্দ্র জয়ন্তীতে চমক দেবের! ঘোষণা ‘ব্যোমকেশ ও দুর্গ রহস্য’-র রিলিজ ডেটের

তিন দিন আগেই ফ্লোরে গিয়েছে দেবের ‘ব্যোমকেশ ও দূর্গরহস্য’। ছবির শ্যুটিং শুরু হতে না হতেই অভিনেতা-প্রযোজক দেব জানিয়ে দিলেন সুখবরটা। কবে ‘সত্যান্বেষী’ হয়ে রুপোলি পর্দায়

Read More »

Ardhangini: সম্পর্কের টানাপোড়েনে কৌশিক, যোগ্য ‘অর্ধাঙ্গিনী’ হবেন কে

কৌশিক গঙ্গোপাধ্যায় (Kaushik Ganguly) পরিচালিত ছবি অর্ধাঙ্গিনী (Ardhangini) আসছে। মুখ্য ভূমিকায় দেখা যাবে কৌশিক সেন (Koushik Sen), জয়া আহসান এবং চূর্ণী গঙ্গোপাধ্যায়কে। সদ্যই এই ছবির

Rukmini Maitra: বিনোদিনী, সত্যবতীর পর দ্রৌপদী? ‘মহাভারত’-এ জিৎ-দেবকেও দেখা যাবে কি

নুরাগীদের চমকে দিয়ে নাকি জুটি বাঁধতে চলেছেন জিৎ আর দেব? রাজ চক্রবর্তীর ‘দুই পৃথিবী’র পর আর তাঁদের দেখা যায়নি।খবর ছড়াতেই উত্তেজিত টলিউড। চমকানোর এখনও বাকি।

Acidity: বদহজমের সমস্যা ? জানুন ওষুধ না খেয়েও কী করে কাটিয়ে উঠবেন

বদহজমের সমস্যায় ভোগে না, এমন কাউকে পাওয়া আজকের দিনে একটু হলেও কঠিন। কিন্তু, পেটের সমস্যা হলেই কথায় কথায় ওষুধ খাওয়ার পরিবর্তে, ঘরোয়া পদ্ধতির সাহায্য নিতে

error: Content is protected !!