fbpx

শারীরিক সম্পর্কের পর এই ৪ কাজ করতে ভুলবেন না একদমই

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp

AOL Desk: বিছানায় চরম সুখ তো হল! তারপর ভালোবাসায় ভরা মুহূর্ত থেকে বেরিয়ে একটু নিজের দিকেও নজর দিন! নিজেকে এখনই প্রশ্ন করুন শারীরিক সম্পর্কের পর সঠিক স্বাস্থ্যবিধি মেনে চলেন কি আপনি? আর উত্তর যদি ‘না’ হয় তবে আজ থেকেই তাতে লেগে পরুন। এতে আপনারই ভালো।

  • শারীরিক সম্পর্কের পর যৌনাঙ্গ ভালো করে ধোয়ার পরামর্শ দিয়ে থাকেন চিকিৎসকরা। তবে, সাবান বা হ্যান্ড ওয়াশ জাতীয় জিনিস এক্ষেত্রে ব্যবহার করা চলবে না। আজকাল বাজারে ইনটিমেট ওয়াশ পাওয়া যায়। সেটাই দু’জনে ব্যবহার করতে পারেন। চিকিৎসকেরা সাধারণত ল্যাকটিক অ্যাসিডযুক্ত ভ্যাজাইনাল ওয়াশ ব্যবহার করার পরামর্শ দিয়ে থাকেন।
  • UTI বা ইউরিনারি ট্র্যাক্ট ইনফেকশনকে দূরে রাখতে ইন্টারকোর্সের পর অবশ্যই বাথরুমে যান। স্ত্রী-রোগ বিশেষজ্ঞদের মতে, মেয়েদের মূত্রনালী (ইউরেথ্রা) পুরুষদের চেয়ে অনেক ছোট। তাই UTI হওয়ার চান্সও বেশি থাকে। তবে নারী, পুরুষ নির্বিশেষে যৌন সম্পর্কের পর মূত্রত্যাগ (ইউরিনেট) করলে সংক্রমণের আশঙ্কা অনেকটাই কমে যাবে।
  • বেশি করে জল খান। সেক্সের পর জল খেলে শরীর তরতাজা থাকবে। অন্য দিকে প্রস্রাবের মধ্যে দিয়ে সমস্ত ব্যাকটেরিয়া আর টক্সিনও শরীর থেকে বেরিয়ে যাবে!
  • যৌন সম্পর্কের পর খুব আঁটোসাঁটো পোশাক না পরাই ভালো। কেননা তাতে ব্যাক্টেরিয়া ও ছত্রাকের সংক্রমণের সম্ভাবনা আরও বেশি থাকে। বরং, এই সময় সুতির আন্ডারওয়্যার ব্যবহার করুন। আর যদি ঘুমোতে যান তাহলে চোখ বন্ধ করে এরিয়ে যেতে পারেন আন্ডারওয়্যার।
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Article

Recent Article

Relationship: সঙ্গী কি অন্য সম্পর্কে জড়িয়ে? বুঝবেন আচরণের এই লক্ষণগুলি থেকে

AOL Desk: অনেকেই জীবনের একঘেয়েমি কাটানোর জন্য অবৈধ সম্পর্কে জড়ান। আপনার সঙ্গী কোন পরকীয়ার সাথে সম্পর্কে জড়িয়ে পড়েছেন কিনা চলুন সে বিষয়ে দেখার জন্য কয়েকটি

Sawan Somvar পালন করতে এই ৩৪ সামগ্রী রাখুন হাতের কাছে, জানুন রুদ্রাভিষেক পদ্ধতি

AOL Desk: মূল অঙ্গই হল অভিষেক। কিন্তু বিশেষ বিশেষ তিথিতে তা সম্পন্ন করতে হয় কিছু বিশেষ বিধি অনুসারে, যা শিবের অপর নামের সাযুজ্যে রুদ্রাভিষেক নামে

খুব বেশি দুধ খেলে হারাতে পারে স্মৃতিশক্তি; জানুন আর কী ক্ষতি হতে পারে

AOL Desk: জীবনের প্রথম খাদ্য মাতৃদুগ্ধ। সেই শুরু। ডায়েট চার্টের অন্যতম শীর্ষস্থানে থাকে এই খাদ্যদ্রব্য। দুধে থাকে ক্যালসিয়াম, মিনারেলস, ভিটামিন বি১২, ভাল ফ্যাট, পটাশিয়াম, ফসফোরাস।

বাস্তু টিপস: সংসারে শান্তি বজায় রাখতে ভুলেও ঘরে রাখবেন না এই কয়েকটি ছবি

AOL Desk: বাস্তু নিয়ম অনুযায়ী আপনার বাড়িতে রাখা প্রত্যেকটি জিনিস এক একটি প্রতীক হিসেবে কাজ করে। এটি আপনার অবচেতন মনকে প্রভাবিত করে। পজিটিভ চিন্তাভাবনার উৎপত্তি

স্পার্ম কাউন্ট কম হলে বুঝবেন কীভাবে? জেনে নিন শুক্রাণু সংখ্যা বৃদ্ধির ৬ উপায়

AOL Desk: বীর্য বিশ্লেষণ পরীক্ষায় শুক্রাণুর সংখ্যা গণনা শুক্রাণুর গুণমান নির্ণয়ের একটি পরিমিত। স্পার্ম কাউন্ট টেস্টে একজন পুরুষ পিতা হতে সক্ষম কিনা তা নির্ণয় করা

Vastu Tips: সাবধান! মানিব্যাগে এই জিনিসগুলি রাখলে আর্থিক সংকটে পড়তে পারেন

AOL Desk: কেউ রাখেন পকেটে, কেউ সাইড ব্যাগে। বাইরে বের হলে ছোট্ট মানিব্যাগটা (Wallet) সকলের কাছেই থাকে। শুধু টাকা নয়, তাতে থাকে অনেক দরকারি জিনিসপত্র।

error: Content is protected !!